Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

দেশ কি আবারও বিভ‌ক্তির প‌থে?

দেশ আবারও বিভ‌ক্তির প‌থেঃ
‌ভে‌বে‌ছিলাম ২০২৪ সা‌লের ৫ই আগ‌স্টের পর অন্তর্বর্তীকালীন সরকার দা‌য়িত্ব নেওয়ার পর দেশ নতুন ভা‌বে গঠন হ‌বে, দে‌শের জনগন এক সা‌থে কাজ কর‌বে,দে‌শের ই‌তিহাস স‌ঠিক ভা‌বে লিখা হ‌বে ।
ই‌তিম‌ধ্যে অন্তর্বর্তীকালীন সরকা‌রের প্রধান উপ‌দেষ্টা ড.ইউনূস এর রি‌সেট বাটন প্রেস করার মন্তব্য নি‌য়ে অ‌নেক সমা‌লোচনার জন্ম হ‌য়েছে । সেই প্রেক্ষাপ‌টের রেষ কাট‌তে না কাট‌তেই জা‌তির জন‌কের প্র‌শ্নে আবারও সমা‌লোচনা শুরু হ‌য়ে‌ছে । 
উপ‌দেষ্টা না‌হিদ সাংবা‌দি‌কের প্র‌শ্নে সরাস‌রি ব‌লে দি‌য়ে‌ছেন অন্তর্বর্তীকালীন সরকার শেখ মু‌জিব কে জা‌তির জনক ম‌নে ক‌রেন না ।‌ তি‌নি ব‌লে‌ছেন, দে‌শের ই‌তিহা‌সের প্রেক্ষাপ‌টে জা‌তির ফাউ‌ন্ডিং ফাদার অ‌নেক আ‌ছে । অন্য‌দি‌কে উপ‌দেষ্টা আ‌সিফও তার ফেসবুক পো‌স্টে তার অবস্থান প‌রিস্কার ক‌রে‌ছেন । তি‌নি ব‌লে‌ছেন,‌শেখ মু‌জিব জা‌তির পিতা নয় । 
‌কিছু দিন পর হয়‌তো ৭১ এর স্বাধীনতার ঘোষক শেখ মুজিব না জিয়াউর রহমান এমন প্র‌শ্নের জন্ম দে‌বে নতুন ক‌রে,যা বিগত দি‌নে আমরা দে‌খে আস‌ছি ।
 
যার যা প্রাপ্য সম্মান তা আমরা দি‌তে নারাজ, যা ই‌তিপূ‌র্বে আমরা দে‌খে আস‌ছি । এখনও য‌দি সেই  ধারাবা‌হিকতা বজায় থা‌কে,তাহ‌লে দে‌শের জনগন তো একই কাতা‌রে আস‌তে পার‌বে না কখ‌নো।তা‌দের ম‌ধ্যে বিভ‌ক্তি বিভাজন র‌য়েই  যা‌বে । দে‌শের জনগন একই ঐক্যম‌তে না পৌঁছা‌লে দে‌শের উন্নয়ন কখ‌নো সম্ভব নয় ।
ড.ইউনূস বার বার ব‌লে‌ছেন,একটা সু‌যোগ এ‌সে‌ছে দেশ গড়ার । তাঁর কথা‌কে সমর্থন করা দরকার । তা‌ঁকে সহায়তা করা দরকার । কিন্তু এভা‌বে য‌দি বার বার বি‌ভিন্ন মন্ত‌ব্যে বা সিদ্ধা‌ন্তে দে‌শের জনগ‌নের ম‌ধ্যে বিভাজন তৈ‌রি হয়,তাহ‌লে দেশ গড়ার নতুন সু‌যোগ হাত ছাড়া হ‌তে বাধ্য ।

উপ‌দেষ্টা আ‌সিফ মাহমুদ ব‌লে‌ছেন,এক‌টি দে‌শের জা‌তির পিতা কে হ‌বে নেটা নির্ধারণ কর‌বে সেই দে‌শের জনগন। তাই য‌দি হয়,‌নিশ্চয় জনগ‌নের মতাম‌তের ভি‌ত্তি‌তে ও ই‌তিহা‌সের ভি‌ত্তি‌তে সেটাই করা উ‌চিৎ ।

অন্তর্বর্তীকালীন সরকা‌রের কা‌ছে আমার অনু‌রোধ,ঐক্যমত যাচাই ক‌রে,সবার মতাম‌তের ভি‌ত্তি‌তে সিদ্ধান্ত নিন,তা নাহ‌লে আমা‌দের লক্ষ্যচূত হ‌তে হ‌বে ।

Post a Comment

0 Comments